ঢাকা জেলা এবং এর অন্তর্গত উপজেলা সমূহের ম্যাপ

আমাদের সম্পর্কে জানুন

এলজিএসপি সংক্রান্ত যে কোন পরামর্শ বা অভিযোগের জন্য ইমেইল করুন : lgsp2dhaka@gmail.com

শুক্রবার, ৯ অক্টোবর, ২০২০

 

প্রতিবন্ধী শিশুর বক্তব্য:

বিসমিল্লাহির রাহমানির রাহিম।

আজকের অনুষ্ঠানের সম্মানিত সভাপতি, মাননীয় প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ ও উপস্থিত সুধী, আসসালামোআলাইকুম।

আমার নাম--------------। আমি কেরানীগঞ্জ উপজেলার জিনজিরা ইউনিয়নের অটিষ্টিক ও বুদ্ধিপ্রতিবন্ধী বিদ্যালয়ের -------শ্রেণীর ছাত্র/ছাত্রী।

       আজ আমাদের জন্য বিশেষ এক আনন্দের দিন। আমরা আজ জিনজিরা ইউনিয়ন পরিষদের মাধ্যমে এলজিএসপি-৩ এর বরাদ্দে নতুন স্কুল ড্রেস পাচ্ছি। আমরা আজ আরো বেশী আনন্দিত, যে প্রকল্পের মাধ্যমে আমরা এ স্কুল ড্রেস পাচ্ছি সেই প্রকল্পের শ্রদ্ধেয় প্রকল্প পরিচালক জনাব এনামুল হাবীব স্যার আমাদেরকে উসাহিত করার জন্য আমাদের মাঝে উপস্থিত হয়েছেন। স্যারকে আমাদের সবার পক্ষ থেকে অনেক অনেক কৃতজ্ঞতা। আজকে মাননীয় প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ এখানে উপস্থিত হয়ে আমাদেরকে যে ভাবে উসাহিত করলেন তাতে আমরা অনুপ্রাণিত হয়েছি এবং এই অনুপ্রেরণা আমাদেরকে ভবিষ্যতে একজন যোগ্য নাগরিক হিসেবে গড়ে উঠতে সাহায্য করবে। আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের দেশের নারী ও শিশুদের কল্যানে অনেক ভালো ভালো কাজ করছেন। মানণীয় প্রধানমন্ত্রীকে অনেক অনেক ধন্যবাদ। 

       আমরা আশা করি ভবিষ্যতে ও আপনারা আমাদের প্রতি আপনাদের সাহয্যের হাত প্রসারিত করে দেবেন। আমরা আপানাদের কথা দিলাম আমরা সমাজের বোঝা না হয়ে আপনাদের সবার সহযোগিতায় সম্পদে পরিণত হবো।

 

পরিশেষ আপনাদের সকলকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে সবার মংগল কামনা করে আমার বক্তব্য শেষ করছি।

 

পথশিশুর বক্তব্য

       আজকের অনুষ্ঠানের সম্মানিত সভাপতি, মাননীয় প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ ও উপস্থিত সুধী, আসসালামোআলাইকুম।

আমার নাম--------------------। আমি আগানগর ইউনিয়নের একজন পথশিশু।

আমার মতো আরো অনেক পথশিশু আগানগর ইউনিয়নের বিভিন্ন স্থানে ছড়িয়ে আছে। কিছুদিন পূর্বে আগানগর ইউনিয়ন হতে আমার মতো অনেক পথশিশুর তালিকা করে আমাদেরকে স্কুল ড্রেস বানিয়ে দেয়া হয়েছে, বই,খাতা আর কলম দেয়া হয়েছে। আজ থেকে আমরা পড়ালেখা করবো। আমাদের বিদ্যালয়ের নাম হবে এলজিএসপি-৩ পথশিশু নৈশবিদ্যালয়। আপনারা অনেকেই হয়তো জানেননা আমাদের মাঝে অনেকের মাঝেই লুকিয়ে আছে অনেক প্রতিভা। আপনাদের সবার সহযোগিতা পেলে আমাদের সে লুকায়িত প্রতিভা বিকশিত হবার সুযোগ পাবে। যারা আমাদের মতো অবহেলিত পথশিশুদের সাহায্যে এগিয়ে এসেছেন তাদের সকলকে জানাই অশেষ কৃতজ্ঞতা।

আপনারা আমাদের জন্য দোয়া করবেন, যেন আমরা এ দেশের এক এক জন যোগ্য নাগরিক হিসেবে দেশের সেবা করে যেতে পারি। আমরা আপনাদের কথা দিলাম আমরা এ বিদ্যালয়ে মনোযোগ দিয়ে লেখাপড়া করব আর জীবনে নিজেকে প্রতিষ্ঠিত করার নিরলস প্রচেষ্ঠা চালিয়ে যাব। মহান আল্লাহ আমাদের সহায় হোন।      

      

নৌকার মাঝির বক্তব্য

সম্মানিত সভাপতি, মাননীয় প্রধান অতিথি, বিশেষ অতিথিবৃন্দ ও উপস্থিত সুধী, আসসালামোআলাইকুম।

আমার নাম--------------------। আমি বুড়িগংগা নদীর একজন দরিদ্র মাঝি। বুড়িগংগা নদীতে এপার ওপারের মানুষকে নৌকা পারাপার করে আমি জীবিকা নির্বাহ করি। আমাদের জন্য রাতের বেলা অন্ধকারে নৌকা পারাপার করাটা অনেক ঝুকিপূর্ণ। প্রতিদিনই একটা না একটা নৌদূর্ঘঠনা ঘটে এবং অনেক ক্ষেত্রে মানুষের মৃত্যু পর্যন্ত ঘটে। আজ আমরা এলজিএসপি প্রকল্পের দ্বারা এবং জিনজিরা ইউনিয়ন পরিষদের মাধ্যমে সেফটি পোষাক পাচ্ছি যা আমাদের রাতের বেলা নিরাপদে নৌকা চলাচলে অনেক সাহায্য করবে। আপনাদের এ মহৎ উদ্যোগের ফলে অনেক মানুষ নৌ দূর্ঘঠনার হাত থেকে রক্ষা পাবে, বেচে যাবে অনেক মানুষের প্রাণ। এ কারণে আমি এখানে উপস্থিত সকলের পক্ষ থেকে আপনাদের প্রতি কৃতজ্ঞতা জানাই। আমরা আশা করি ভবিষ্যতে ও আমাদের প্রতি আপনাদের সাহায্য সহযোগিতা অব্যাহত থাকবে।