ঢাকা জেলা এবং এর অন্তর্গত উপজেলা সমূহের ম্যাপ

আমাদের সম্পর্কে জানুন

এলজিএসপি সংক্রান্ত যে কোন পরামর্শ বা অভিযোগের জন্য ইমেইল করুন : lgsp2dhaka@gmail.com

সোমবার, ৪ জুন, ২০১৮


-------------ইউনিয়ন পরিষদ, ------------উপজেলা-----------------জেলা

ব্রডশীট জবা

---------------এন্ড কোং সিএ ফার্ম কর্তৃক ২০১৬-১৭ অর্থ বছরের অডিট প্রতিবেদনে উত্থাপিত অডিট আপত্তির ব্রডশীট জবাব নিমণরম্নপঃ

অডিট আপত্তির বিষয়
অডিট আপত্তির বিবরণ
ইউনিয়ন পরিষদের জবাব ও স্বাক্ষর
উপজেলা নির্বাহী অফিসারের মতামত ও স্বাক্ষর
অডিট মতামতঃ  বিরম্নপ/অস্বীকৃতি

আপত্তি নং-০১
’’ রহমতের বাড়ি থেকে আফছারের বাড়ির উত্তর পার্শ্ব পর্যমত্ম রাসত্মা এইচবিবি করণ’’ প্রাক্কলিত মূল্য ১,০০,০০০ টাকা



১। সরেজমিন পরিদর্শনে দেখা যায় এস্টিমেটে র্দৈঘ্য ১০০ ফুট ও প্রস্থ ৭.৫ ফুট উলেস্নখ থাকলেও পরিমাপ করে দৈর্ঘ্য ৭৫ ফুট ও প্রস্থ ৭ ফুট পাওয়া যায়। এখানে ১০০*৭.৫=৭৫০ বর্গফুট -৭৫*৭=৫২৫ বর্গফুট=২২৫ বর্গফুট কাজ কম পাওয়া গেছে যার পরিমাণ ২২৫*১৩৩=২৯,৯২৫ টাকা



১। এস্টিমেট করার সময় রাসত্মা পরিমাপ না করার কারণে উলেস্নখিত কাজ কম করা হয়েছে। পরবর্তীতে ওয়ার্ড সভার প্রসত্মাব ও ইউপি’র অনুমোদন নিয়ে উপজেলা নির্বাহী অফিসার কর্তৃক এনডোর্স পূর্বক উক্ত আপত্তিকৃত ২৯,৯২৫ টাকা ব্যয়ে আফছারের বাড়ির পার্শেব ২৫ ফুট দৈর্ঘ্য ও ৩ ফুট উচ্চতা সম্পন্ন পুকুরের গাইড ওয়াল নির্মাণ করা হয়। বাসত্মবায়িত কাজের কোটেশন, এস্টিমেট, চুক্তিপত্র, স্কীমের সাইনবোর্ড, তদারক কমিটির প্রত্যয়নপত্র, বিল আবেদন ও পরিশোধ সংক্রামত্ম নথি অত্র জবাবের সাথে সংযুক্ত করা হলো। জনস্বার্থে আপত্তিকৃত ২৯,৯২৫ টাকার কাজ বাসত্মবায়ন করায় আপত্তি নিষ্পত্তির অনুরোধ করা হলো।
সুপারিশ করা হলো।


আপত্তি নিষ্পত্তির সুপারিশ করছি।

বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহন করা যেতে পারে।


একমত পোষণ করছি। ইত্যাদি

----- ইউনিয়ন পরিষদের ২৯,৯২৫ টাকার আপত্তির জবাবের প্রেক্ষিতে গত -------তারিখে উক্ত বাসত্মবায়িত স্কীম সরেজমিন পরিদর্শন করা হয়। পরিদর্শনে বাসত্মবায়িত কাজের দৈর্ঘ্য ২৬ ফুট ও প্রস্থ ৩ ফুট ২ ইঞ্চি পাওয়া যায়। কাজের গুনগত মান ভাল। আপত্তি নিষ্পত্তির সুপারিশ করা হলো।

আপত্তি নং-০২
ভ্যাট ১৯,২৫০ টাকা ও আয়কর ৩,৫০০ টাকা জমা না করা।

২। ১ % ভূমি হসত্মামত্মর কর এর তহবিলে বাসত্মবায়িত ৩,৫০,০০০ টাকার ৫.৫%  ভ্যাট এর ১৯,২৫০ টাকা ও ১% আয়কর ৩,৫০০ টাকা সরকারি কোষাগারে চালানের মাধ্যমে জমা প্রদান করা হয়নি।

২। হিসাব সংক্রামত্ম ভুলের কারণে ভ্যাট ১৯,২৫০ টাকা ও আয়কর ৩,৫০০ টাকা চালানের মাধ্যমে জমা প্রদান করা হয়নি। অডিট পরবর্তী গত -----তারিখে ভ্যাট ১৯,২৫০ টাকা ও আয়কর ৩,৫০০ টাকা চালানের মাধ্যমে সরকারি কোষাগারে জমা প্রদান করা হয়েছে। ট্রেজারী অফিসার কর্তৃক যাচাইকৃত চালানের কপি সংযুক্ত করে আডিট আপত্তি নিষ্পত্তির সুপারিশ করা হলো।
------ কর্তৃক ভ্যাট ১৯,২৫০ টাকা ও আয়কর ৩,৫০০ টাকা জমার যাচাইকৃত চালান কপি দাখিল করায় অডিট আপত্তি নিষ্পত্তির সুপারিশ করা হলো।