ঢাকা জেলা এবং এর অন্তর্গত উপজেলা সমূহের ম্যাপ

আমাদের সম্পর্কে জানুন

এলজিএসপি সংক্রান্ত যে কোন পরামর্শ বা অভিযোগের জন্য ইমেইল করুন : lgsp2dhaka@gmail.com

মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০

ঢাকা জেলার সকল ইউপি সচিবগণের অবগতির জন্য-
এলজিএসপি-৩ এর ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য বরাদ্দ এবং বিবিজি ১ম কিস্তির বরাদ্দ সকলেই অবগত হয়েছেন। ফেব্রুয়ারী ২০২০ খ্রি: সময়ের মধ্যে ঢাকা জেলার সকল উপজেলার বিজিসিসি সভার সম্মতির মাধ্যমে স্কিম বাস্তবায়নের ব্যবস্থা গ্রহণ করা হবে।  ইতোমধ্যে ধামরাই উপজেলার বিজিসিসি সভা সম্পন্ন করা হয়েছে। বিজিসিসি সভায় স্কিমের সম্মতির জন্য নিম্নোক্ত বিষয়গুলো বিবেচনায় নিয়ে স্কিম দাখিলের জন্য অনুরোধ করা হলো।
১. ২০১৯-২০ অর্থবছরের সম্ভাব্য বিবিজি বরাদ্দের সকল স্কিম একসাথে দাখিল করতে হবে। কারণ বার বার বিজিসিসি সভা আহবান করা এবং সম্মতি নেয়া কষ্টসাধ্য ও সময় সাপেক্ষ।
২. দাখিলকৃত স্কিমের তালিকা ২ টি হবে। একটি ১ম কিস্তির বরাদ্দের তালিকা অন্যটি সম্ভাব্য বিবিজি বরাদ্দের অবশিষ্ট অর্থের তালিকা।
৩. ১ম কিস্তির বরাদ্দের স্কিমের মধ্যে মোট বিবিজি বরাদ্দের ২৫% অর্থের কিছু পরিমাণ বেশী অর্থের স্কিম থাকতে হবে। কারণ সম্ভাব্য বরাদ্দ হতে পরবর্তীতে কিছু বেশী বরাদ্দ পাওয়া যাবে।
৪. ২য় কিস্তির বরাদ্দ মে/২০২০ মাসে পাওয়া যাবে।
আগামী ০৭ দিনের মধ্যে ওয়ার্ডসভা হতে প্রাপ্ত তালিকা হতে পরিষদের সভার মাধ্যমে অগ্রাধিকার স্কিমের তালিকা চৃড়ান্ত করে উপজেলায় প্রেরণের জন্য সকলকে অনুরোধ করা হলো।